Donate Us!

২০১৫ এর নভেম্বর থেকে শিশু-কিশোরদের জন্য আমাদের উন্নত বই তৈরী করার কার্যক্রম দিয়ে আমাদের প্রজেক্টের যাত্রা শুরু হয়েছিল। এরপর আমরা থেমে থাকিনি। শিশু-কিশোরদের মননের দ্বার খুলে দেবার জন্য আমরা একের পর এক উপহার দিয়েছি বিভিন্ন জনপ্রিয় সব বই। বাংলাদেশ ও ভরতের বিভিন্ন লেখকদের লেখা শিশু-কিশোর উপযোগী বই আমরা পরম যত্নে ডিজিটালাইজড করেছি। এখন পর্যন্ত আমারা ২০০ এর অধিক বই উন্নত ও আধুনিক ফরম্যাটে যে কোন ডিভাইসে পড়ার উপযোগী করে তৈরী করেছি। এবং প্রতিদিন কোননা কোন বই সাইটে আপলোড হচ্ছে। আমাদের উদ্দেশ্য একমাত্র শিশু-কিশোদের বই পড়তে উৎসাহিত করা। কেননা আমরা বিশ্বাস করি, কিছু ভাল বই-ই একজন মানুষকে প্রকৃত মানুষ রূপে সমাজে প্রতিষ্ঠিত করে।

শিশু-কিশোরদের এই সাইটের লক্ষ্যমাত্রা হলো সাইটে অন্তত ৫০০০টি ভিন্ন ভিন্ন বয়সের শিশু ও কিশোরদের উপযোগী বই যুক্ত করা। বর্তমান সময় থেকে এখনও আমাদের লক্ষ্য অনেকটা দূরে তবে সেটা স্বপ্নের চেয়ে দূরে নয়। আমরা বেশ কিছু উদ্দ্যোমী মানুষদের নিয়ে এই প্রজেক্টকে যথাসম্ভব দ্রুত এগিয়ে নিয়ে যাবার চেষ্টা করছি।

কিন্তু দুঃখের বিষয় হলো প্রতিটি মানুষের জীবনে তার সময়ের মূল্য আছে। দ্রূত বর্ধমান দ্রব্যমূল্যের বাজারে এখন কেউ আর অযথা সময় নষ্ট না করে সবাই সময়ের মূল্য খোঁজে। এতোদিন স্বেচ্ছায় কিংবা নিজের পকেটের টাকা খরচ করে আমরা এই প্রজেক্টকে এগিয়ে নিয়ে যাবার চেষ্টা করেছি। কিন্তু অর্থ সংকুলান না হওয়ার কারনে শুধু আমার (শিশির শুভ্র) পক্ষে এই প্রজেক্টকে এগিয়ে নেওয়া সম্ভব হচ্ছে না। তাই আপনাদের সকলের সহযোগিতা কাম্য। আপনারা যারা শিশু-কিশোরদের সাইটের নিয়মিত ভিজিটর এবং শুভাকাঙ্খী তারা যদি একটু একটু করে অর্থ সহযোগিতা করেন তাহলে প্রাপ্ত অর্থ নিয়ে আমরা খুব সহজেই দক্ষ লোকদের দিয়ে আরোও বই তৈরী করে নিতে পারি। এছাড়া আমরা যারা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছি তারা তো বই তৈরী করছিই।

মূল কথা: বর্তমানে সাইটে বইয়ের সংখ্যা ২০০ এর অধিক। আমাদের লক্ষ্য আগামী এক বছরের মধ্যে আরো ৩০০টি বই যুক্ত করা। আর এর জন্য অন্তত ১ লক্ষ টাকার প্রয়োজন। ১ লক্ষ টাকা হলেই আমরা অন্তত আগামী ১০ মাস ধরে শিশু-কিশোর প্রজেক্টের জন্য যারা বই তৈরী করেন তাদের সম্মানী দিতে পারব। আমাদের অনুদান সংগ্রহ চলবে সেপ্টেম্বরের ১, ২০১৭ তারিখ পর্যন্ত। যদি এই সময়ের মধ্যে অনুদান সংগ্রহ না করা যায় তাহলে শিশু-কিশোর প্রজেক্ট চিরদিনের মতো বন্ধ হয়ে যাবে। তাই শিশু-কিশোর প্রজেক্টকে এগিয়ে নেবার জন্য সাহায্য করুন।

যেভাবে অর্থ প্রদান করতে পারেন?

বাংলাদেশে চালু আছে এমন মোবাইল ব্যাঙ্কিং এর মাধ্যমে অর্থ সহযোগিতা করতে পারেন।

বিকাশ নম্বর   :   01763754754 (personal) এবং 01998385202 (personal)
DBBL নম্বর   :   017637547548 (personal) এবং 019983852029 (personal)
ব্যাঙ্ক ট্রান্সফার : একাউন্ট নম্বর: 2801479834001
                              The City Bank
                              (Nikunja-2 Branch)
                              Swift Code: CIBLBDDH (if Needed)


সফলভাবে অর্থ প্রেরণ সম্পূর্ণ হলে অনুগ্রহ করে নিচের ফরমটি পূরণ করুন। এতে করে আমাদের একটি তালিকা রাখতে সুবিধা হবে।




যোগাযোগ করুন
shahitto2014@gmail.com
Phone: +8801788107186

2 comments

  1. ভারত থেকে কিভাবে ডোনেট করব?

    ReplyDelete
    Replies
    1. অনুগ্রহ করে এই মেইলে যোগাযোগ করুন।
      ritonk@gmail.com

      Delete

Home