হারানো কাকাতুয়া - শীর্ষেন্দু মুখোপাধ্যায় (অদ্ভুতুড়ে - ১০)




কাহিনী সংক্ষেপ : বাজার থেকে আজব একটি কাকাতুয়া কিনে আনলেন উকিল উদ্ধববাবু। সে কাকাতুয়া শেখানো বুলি আউরে যেতে থাকে। বলতে থাকে লুকোনো কোনো গুপ্তধনের কথা। কিন্তু কোথায় সে গুপ্তধন? পাখিটির কাছ থেকে তা আদায় করার জন্য হন্যে হয়ে পড়ে কাজের লোক থেকে শুরু করে অচেনা সব লোকজন। জড়িয়ে পড়ে ভয়ংকর ডাকাত দল, গবা পাগল, সার্কাসের খেলুড়ে, গৃহশিক্ষক, পুলিশসহ আরো অনেকে। কাকাতুয়াসহ কিডন্যাপ করা হয় উদ্ধববাবুর ছোট ছেলে রামুকে।
কি হলো শেষ পর্যন্ত? ডাকাত দল কি কাকাতুয়ার কাছ থেকে গুপ্তধনের সন্ধান বের করতে পেরেছিল? পেরেছিল তা লুট করতে? রামু কি বেঁচে আসতে পেরেছিল ডাকাত দলের হাত থেকে? জানতে চাইলে পড়তে হবে বইটি। অদ্ভুতুড়ে সিরিজের মধ্যে রহস্যের ঘোল পাকানো একটি বই। (সাব্বির আহমেদ)


ই-বুকটি তৈরি করেছেন : শুভম


ডাউনলোড : Epub Or Mobi Or PDF


সতর্কতা : বইটি শিশু-কিশোররা পড়বে এটাই আমাদের মৌলিক উদ্দেশ্য। এখানে আমার কোনো ব্যক্তিগত কিংবা ব্যবসায়িক উদ্দেশ্য নেই। আমি শুধু চেষ্টা করেছি সবচেয়ে সহজ উপায়ে একটি বই শিশু-কিশোরদের মাঝে পৌঁছে দেওয়ার। যদি কোনো ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান কোনো অসৎ উদ্দেশ্যকে সামনে রেখে এই বইটি ডাউনলোড করে থাকেন এবং ব্যবসায়িক উদ্দেশ্যে প্রস্তুত ও বিপণন করে থাকেন, তবে পরবর্তীতে কপিরাইট সংক্রান্ত সমস্ত দায়ভার ডাউনলোডকারীর। কোনোভাবেই সেই দায়ভার শিশু-কিশোর.অর্গ বহন করবে না। সুতরাং বই ডাউনলোড করুন, শেয়ার করুন, নিজে আলোকিত হোন, অন্যকে আলোকিত করুন। বাংলা ভাষায় সাহিত্য বিস্তারে শিশুদের মধ্যে অনুপ্রেরণা জাগান।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন

হোম