গৌরের কবচ - শীর্ষেন্দু মুখোপাধ্যায় (অদ্ভুতুড়ে - ০৭)




কাহিনী সংক্ষেপ : দাদা আর বউদির সংসারে গৌরগোপাল আর বুড়ো মা খুবই অনাদরে থাকে। গৌরগোপাল খুবই সরল এবং ভালোমানুষ গোছের। তাই তার বউদি বাড়ির চাকর-বাকরের কাজ তাকে দিয়েই করায়। বুড়ো মা-টি একদিন হুট করে মারা গেল। মারা যাওয়ার আগে গোপনে তাকে একটা কবজ দিয়ে যায় মা। কবজ দিয়ে বলেছিল সাবধানে রাখার জন্য, এর মধ্যে দানো আছে! মা মরে যাওয়ার পর গৌরগোপালের ওপর নির্যাতন মাত্রা বেড়ে গেল। সে একসময় হারিয়ে ফেলে কবজ। তখনই জানতে পারে ২০০ বছর আগে অলৌকিক এক ঘটনা, যার সাথে জড়িয়ে আছে এই কবজ! কি আছে কবজে?
রাজা রাঘব ফিরে এসেছে। তার পূর্বপুরুষের রাজত্ব নষ্ট করে দেয় গ্রামের লোকজন। পালিয়ে যাওয়ার সময় বলে গিয়েছিল ফিরে আসবে সে। ভেঙে গুঁড়িয়ে দেবে সব কিছু, নতুন করে আবার রাজ্য স্থাপন করবে। প্রতিশোধ নেয়ার জন্য এসে গেছে রাজা রাঘব! তারপর কি হলো?


ই-বুকটি তৈরি করেছেন : শুভম


ডাউনলোড : Epub Or Mobi Or PDF


সতর্কতা : বইটি শিশু-কিশোররা পড়বে এটাই আমাদের মৌলিক উদ্দেশ্য। এখানে আমার কোনো ব্যক্তিগত কিংবা ব্যবসায়িক উদ্দেশ্য নেই। আমি শুধু চেষ্টা করেছি সবচেয়ে সহজ উপায়ে একটি বই শিশু-কিশোরদের মাঝে পৌঁছে দেওয়ার। যদি কোনো ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান কোনো অসৎ উদ্দেশ্যকে সামনে রেখে এই বইটি ডাউনলোড করে থাকেন এবং ব্যবসায়িক উদ্দেশ্যে প্রস্তুত ও বিপণন করে থাকেন, তবে পরবর্তীতে কপিরাইট সংক্রান্ত সমস্ত দায়ভার ডাউনলোডকারীর। কোনোভাবেই সেই দায়ভার শিশু-কিশোর.অর্গ বহন করবে না। সুতরাং বই ডাউনলোড করুন, শেয়ার করুন, নিজে আলোকিত হোন, অন্যকে আলোকিত করুন। বাংলা ভাষায় সাহিত্য বিস্তারে শিশুদের মধ্যে অনুপ্রেরণা জাগান।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য পোস্ট করুন

হোম