হেতমগড়ের গুপ্তধন - শীর্ষেন্দু মুখোপাধ্যায় (অদ্ভুতুড়ে - ০৩)




কাহিনী সংক্ষেপ : ‘হেতমগড়ের গুপ্তধন’-এর কোন চরিত্রটির কথা আগে বলব! মাধববাবুর কথা? এটা ঠিক যে, মাধববাবু যদি রাগ করে বাড়ি ছেড়ে না বেরোতেন, তা হলে কোনও দিনই হয়তো জানা যেত না হেতমগড়ের গুপ্তধন কোথায় রয়েছে লুকনো। আর এটাও ঠিক যে, মাধববাবুর মতো মানুষের তুলনা একমাত্র তাঁর নিজের সঙ্গেই করা চলে। কিন্তু ঘটোৎকচ না থাকলে কি মাধববাবু রাগতেন? ঘটোৎকচ অবশ্য মানুষ নয়, বিশুদ্ধ বাঁদর, কিন্তু বাঁদরামি ছাড়াও বিস্তর কীর্তিকাহিনীর নায়ক সে, একবার ফুটবল খেলার রেজাল্ট যেভাবে পাল্টে দিল, তারপরেও কি শুধুই বাঁদর বলে উড়িয়ে দেওয়া যায় তাকে? অবশ্য ঘটোৎকচকে ওড়ানো যে অত সহজ নয়, সেটা সব-থেকে ভালো জানত নন্দকিশোর নামের সেই ভূতটা, যে কিনা এই গুপ্তধন আবিষ্কারের আরেক নায়ক। আর যে নাকি কথায়-কথায় ঢুকে যেত মাধববাবুর শরীরে। আর সেই কারণেই না মাধববাবু অমন বিশাল চিতাবাঘটাকে সঙ্গী করে নিতে পারলেন! কী ভাবছ? ভূত কিংবা বাঘ এরা কীভাবে সঙ্গী হলো আবার? আরে হয়, হয়। শুধু জানার অপেক্ষা। ‘হেতমগড়ের গুপ্তধন’ পড়লেই জানতে পারবে ভূত আর বাঘ, চোর আর দারোগা, বাঁদর আর মানুষ সব্বাই মিলে কী মজাদার কাণ্ডকারখানা বাধিয়ে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের এই উপন্যাসকে যাকে বলে একেবারে দুর্ধর্ষ স্বাদের করে তুলেছে।


ডাউনলোড : Epub Or Mobi Or PDF


অদ্ভুতুড়ে সিরিজের পূর্ববর্তী বই : গোঁসাইবাগানের ভূত (অদ্ভুতুড়ে - ০২)
অদ্ভুতুড়ে সিরিজের পরবর্তী বই : নৃসিংহ রহস্য (অদ্ভুতুড়ে - ০৪)


সতর্কতা : বইটি শিশু-কিশোররা পড়বে এটাই আমাদের মৌলিক উদ্দেশ্য। এখানে আমার কোনো ব্যক্তিগত কিংবা ব্যবসায়িক উদ্দেশ্য নেই। আমি শুধু চেষ্টা করেছি সবচেয়ে সহজ উপায়ে একটি বই শিশু-কিশোরদের মাঝে পৌঁছে দেওয়ার। যদি কোনো ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান কোনো অসৎ উদ্দেশ্যকে সামনে রেখে এই বইটি ডাউনলোড করে থাকেন এবং ব্যবসায়িক উদ্দেশ্যে প্রস্তুত ও বিপণন করে থাকেন, তবে পরবর্তীতে কপিরাইট সংক্রান্ত সমস্ত দায়ভার ডাউনলোডকারীর। কোনোভাবেই সেই দায়ভার শিশু-কিশোর.অর্গ বহন করবে না। সুতরাং বই ডাউনলোড করুন, শেয়ার করুন, নিজে আলোকিত হোন, অন্যকে আলোকিত করুন। বাংলা ভাষায় সাহিত্য বিস্তারে শিশুদের মধ্যে অনুপ্রেরণা জাগান।


==================================================


যদি আমাদের এই প্রচেষ্টা আপনার ভালো লেগে থাকে, তবে এই প্রজেক্টকে আরো অনেকটা এগিয়ে নেবার জন্য আমাদের সাহায্য করতে পারেন। কোনো ডোনেশন চাই না আমরা। আপনার দেওয়া অর্থের বিনিময়ে আমরাও কিছু দিতে চাই আপনাকে।
অনুগ্রহ করে www.dlobl.org-এ অংশগ্রহণ করুন। অংশগ্রহণ ফি প্রতি মাসে মাত্র ৩০ টাকা। যার বিনিময়ে আপনি প্রতি মাসে পাবেন বড়দের উপযোগী ৪ (চারটি) বই। আপনার দেওয়া এই অর্থ দিয়ে তৈরি হবে শিশু-কিশোরদের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যৎ। প্রতি মাসের মাত্র ৩০ টাকাই দিতে পারে শিশুদের জন্য একটি নিরাপদ ইন্টারনেট দুনিয়া। আমরা এগিয়ে যাচ্ছি। আপনিও আমাদের এই পথচলায় সামিল হোন। সকলে মিলে এগিয়ে চললে, আমাদের পথচলা মসৃণ হবে। আমরা মনে সাহস পাব।

ধন্যবাদান্তে—
শিশির শুভ্র

৫টি মন্তব্য

  1. উত্তরগুলি
    1. এখানে যে লিঙ্কগুলো দেওয়া হয়েছে তা সবগুলোই ডিরেক্ট লিঙ্ক। সুতরাং ডাউনলোডের কোন সমস্যা নেই। কখনও কখনও নেট স্লো হবার কারনে এমনটা হতে পারে।

      মুছুন
    2. Ami abar try korlam. Bujhte parchi na problem ta ki. Epub ba mobi te click korleo kichui hochhe na. Net er problem na, ami Israel e, 50 Mbps speed.

      মুছুন
  2. অসামান্য বই। দেবার জন্যে অসংখ্য ধন্যবাদ। গোঁসাই বাগানের ভুত আর মনোজদের অদ্ভুত বাড়ি পাওয়া যাবে কি ?

    উত্তর দিনমুছুন
    উত্তরগুলি
    1. অবশ্যই পাবেন। আমরা ধিরে ধিরে অদ্ভুতুরে সিরিজের সবগুলো বইয়ের-ই বাংলা ইপাব বানাবো।

      মুছুন

হোম